• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সাংবাদিক রানার তথ্য সংগ্রহের জন্য ইউএনও অফিসে গিয়েছিলো কি-না তা তদন্ত করছে তথ্য কমিশন- শহিদুল আলম ঝিনুক

তথ্য কমিশনার ও সাবেক বিচারপতি শহিদুল আলম ঝিনুক বলেছেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দৈনিক দেশ রূপান্তরের শেরপুর জেলার নকলা উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানার কারাদণ্ডের বিষয়টি পত্রিকায় দেখেই তথ্য কমিশন থেকে তথ্য অধিকার আইনের ২৫ (৫) ধারা অনুযায়ী বিষয়টি অনুসন্ধান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে আমরা একটি বিষয় তদন্ত করছি, যে রানা সাহেব উপজেলা নির্বাহী অফিসারের ওখানে তথ্য চেয়েছেন কি-না তা নিশ্চিত হতেই আমরা এসেছি। আমরা দ্রুত তদন্ত করেই তথ্য কমিশনে রিপোর্ট জমা দিবো।

তথ্য কমিশনার শহিদুল আলম ঝিনুক আজ রবিবার (১০ মার্চ) বিকেলে সাংবাদিক রানার বাড়িতে এসে তদন্তশেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। সকালে তথ্য কমিশনার শহিদুল আলম ঝিনুক শেরপুরে আসেন। প্রাথমিকভাবে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সাথে কথা বলেন তিনি।

পরে তিনি শেরপুর জেলা কারাগারে গিয়ে সাংবাদিক রানার সাথে প্রায় দুই ঘন্টাব্যাপী কথা বলেন। সেখান থেকে নকলায় তার বাসায় গিয়ে পরিবারের লোকজনের সাথে কথা বলেন। কথা বলা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন তথ্য কমিশনার। এরপর তিনি ঘটনাস্থল নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান এবং সেখানে কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের মতামত গ্রহণ করেন তথ্য কমিশনার। আগামীকাল সোমবার (১১ মার্চ) নাগাদ তদন্তকাজ সম্পন্ন করা হবে বলে তথ্য কমিশনার নিশ্চিত করেন।

এর আগে গত ৭ মার্চ দৈনিকের দেশ রূপান্তরের প্রথম পৃষ্ঠায় ‘তথ্য চেয়ে আবেদন করে দেশ রূপান্তরের সাংবাদিক জেলে’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে তথ্য কমিশন থেকে তথ্য অধিকার আইনের ২৫ (৫) ধারা অনুযায়ী বিষয়টি তদন্তের জন্য তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুককে দায়িত্ব দেওয়া হয়।

এদিকে বিভিন্ন মিডিয়ায় উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ এনে এর প্রতিবাদে নকলা উপজেলার সরকারি কর্মচারী সমিতি উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।